ভাড়া না পেয়ে ভাড়াটিয়ার ঘরে তালা, শিশুর মৃত্যু

2 days ago 1

ভাড়া না পেয়ে শিশু সন্তানসহ ভাড়াটিয়াকে তালাবদ্ধ করে আটকে রাখার অভিযোগ উঠেছে এক বাড়িওয়ালার বিরুদ্ধে। তালাবদ্ধ অবস্থায় বালতির পানিতে তালাবদ্ধ ভাড়াটিয়ার ছয় মাস বয়সী শিশুর মৃত্যু হলে ঘটনাটি নিয়ে তোলপাড় শুরু হয়। খুলনার হরিণটানায় বুধবার (১৩ জানুয়ারি) এই ঘটনা ঘটে। 

শিশুটির বাবা-মা মো.নওশেরকে দায়ী করে থানায় অভিযোগ দিলেও পুলিশ তা গ্রহণ করেনি। পুলিশ অপমৃত্যুর মামলা গ্রহণ করে। পরে এই দম্পতি আদালতে যান। এরপর ভুক্তভোগীরা আদালতে আইনজীবীদের কাছে এই পরিস্থিতির কথা জানান। 

এলাকাবাসীসূত্রে জানা যায়, গেল বছরের ডিসেম্বরে কাঠের ডিজাইন মিস্ত্রী ইমদাদুল ইসলাম ও তার স্ত্রী তামান্না মাসে চার হাজার টাকা চুক্তিতে রিয়াবাজার এলাকায় একতলা বাড়ির দুই কক্ষ ভাড়া নেন। 

জানুয়ারি মাসের অগ্রিম ভাড়া দিতে না পারায় ৬ তারিখ থেকে বাইরে থেকে শিশুসহ তামান্নাকে আটকে রাখে নওশের। এসময় তামান্নার স্বামী ইমদাদুল ছিলেন মোংলায়। তিনি সেখানে কাঠের ডিজাইনের কাজ করছিলেন। 

তামান্না অভিযোগ করে জানান, গত ১১ জানুয়ারি দুপুরবেলায় শিশুটি হঠাৎ খেলতে গিয়ে বাসায় পানির বালতিতে পড়ে যায়। এসময় তামান্না এসে সন্তানকে উদ্ধার করলেও ঘর বাইরে থেকে তালাবদ্ধ থাকায় চিকিৎসকের কাছে নেওয়া যায়নি। 

স্থানীয় জলমা ইউপি সদস্য শহিদুল ইসলাম লিটন জানান, শিশুটির মা জানালা দিয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন তালা ভেঙে তাদের উদ্ধার করেন। পরে হাসপাতালে নেওয়ার পথে শিশুটি মারা যায়। এ ঘটনায় এলাকায় ক্ষোভ তৈরি হয়েছে।

আইনজীবী মোমিনুল ইসলাম গণমাধ্যমকে জানান, অসহায় বাবা-মা থানায় লিখিত অভিযোগ দিলেও পুলিশ মামলা নেয়নি। এ ঘটনায় বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) আদালতে অভিযোগ দায়ের করা হবে। 

DMCA.com Protection Status

Read Entire Article